Tanvir Shahriar Rimon

Share on facebook
Share on linkedin
Share on whatsapp
Share on email

আমার কভিড টেস্টের রেজাল্ট !

1+

আলহামদুলিল্লাহ ! আমার কভিড টেস্টের রেজাল্ট নেগেটিভ এসেছে ! কিছুক্ষণ আগে হসপিটাল থেকে টেক্সট পেলাম । 

টেস্ট করিয়েছিলাম গতকাল । দুপুর ১২ টায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি মাথায় নিয়ে ইম্পেরিয়াল হসপিটালে পৌঁছতেই আমার রোটারী বন্ধু, ইমপেরিয়াল এর সিএফও মনোয়ার ভাই ছুটে আসেন কভিড টেস্ট এর নির্ধারিত স্থানে । 

আমাকে দেখে বলেন, কীরে ভাই, আপনি তো সুস্থ ! তাহলে টেস্ট করাচ্ছেন কেন ? 
-এমনি করাচ্ছি ভাই, হাসতে হাসতে বললাম ! 
-কোনো সিমটম কী ছিল ? জ্বর, কাশি, শ্বাসকষ্ট…? 
-আলহামদুলিল্লাহ কিছুই ছিলনা । আল্লাহ সুস্থ রেখেছেন । 
-তাইলে খামোখা টাকা নষ্ট করতে আসছেন কেন ? 
-খামোখা না ভাই । কারণ আছে । 
-কারণ ! কী কারণ, শুনি !
-৩১ মে থেকে তো অফিস খুলেছি । যদিও আমাদের অলটারনেটিভ ওয়ার্ক ডে , কিন্তু আমাদের ইন্ডাস্টির নেচার এমন যে ঘরে বসে সব কাজ হয়না । তাছাড়া ক্লায়েন্টরা এখনো অফিসে বসে কথা বলতে চান । আলহামদুলিল্লাহ, তারা নতুন বুকিং দিচ্ছেন । প্রকল্প সাইটে কাজ চলছে পুরোদমে, সাইটেও তাই যেতে হয় । 

যদিও পুরোপুরি স্বাস্থ্য নিরাপত্তাবিধি মেনে আমরা অফিস করছি, তবু কলিগদের কাছাকাছি তো যেতে হচ্ছে । সাইটে গেলে ইন্জিনিয়ার, ঠিকাদার, শ্রমিক ভাইরা কাছাকাছি আসছেন । 
এখন তো শুনছি অনেকে এসিমটমেটিক (লক্ষণ ছাড়া) পজিটিভ হচ্ছেন । এবং তারা বাহক হয়ে অনেককেই সংক্রমিত করছেন । আমি যে এসিমটমেটিক পজিটিভ নই সেটা তো জানা দরকার । আমার মাধ্যমে আমার পরিবার এবং কলিগরা আক্রান্ত হচ্ছেনা তো ? তারা নিরাপদ তো ? 

মনোয়ার ভাই মনে হলোনা খুব একটা কনভিন্স । তবু হাসতে হাসতে চলে গেলেন । আমি টেস্ট করাতে নির্দিষ্ট রুমে ঢুকলাম । টেস্ট কিট যখন নাকের গভীরে পৌঁছায় এবং টেকনিশিয়ান যখন ওটা দিয়ে নাড়াচাড়া করেন নাকের ভেতর, তখন চোখে আপনা আপনি পানি আসে । আমি সেই পানি মুছতে মুছতে বের হলাম । 

কিছুক্ষণ আগে টেক্সটি পড়ে আব্বাকে দৌড়ে গিয়ে বললাম, আব্বা, রিপোর্ট নেগেটিভ এসেছে । 
আব্বা খুশীতে উঠে দাঁড়ালেন । তার চোখও কেমন ভিজে উঠলো ! আমি দ্রুত আব্বার রুম থেকে বের হয়ে আসলাম । 

পুনশ্চ: কাড়িকাড়ি টাকা , বিলাস বহুল ভীলা , দামী লিমোজিন, দূরন্ত ফেরারী, সামাজিক মর্যাদা কিংবা সুন্দরী সঙ্গীনি নয়, প্রকৃত পক্ষে সুস্থতা হচ্ছে আল্লাহর সবচেয়ে বড় নেয়ামত । 

করোনা পরিস্থিতিতে এই বাস্তবতা আমরা আরো বেশি করে অনুভব করছি । আল্লাহর কাছে অশেষ শুকরিয়া আমি এবং আমার পরিবার সুস্থ আছে । আলহামদুলিল্লাহ !

29/06/20

Leave a Reply