Tanvir Shahriar Rimon

Share on facebook
Share on linkedin
Share on whatsapp
Share on email

আমাদের যুগল জীবনের ১৬ বছর পূর্তীতে তোমাকে অযুত-কোটি ভালোবাসা !

2+

আমি সবসময় পরিবারের বন্ডিং নিয়ে কথা বলি । আমি বিশ্বাস করি একটা পরিবার তৈরিতে একজন স্ত্রীর বিশাল এক ভুমিকা রয়েছে ! আমার চর্মচোখে বহু স্ত্রীর জন্য বহু পরিবারকে ধ্বংস হতে দেখেছি, আবার অনেক অসাধারণ স্ত্রীদেরকে নিজ হাতে পরিবার বানাতে দেখেছি ।

আমার স্ত্রী পরিবার তৈরী করা সেরকম এক অসাধারণ মানুষ । আজ থেকে ১৬ বছর আগে যখন সে আমাদের পরিবারে বউ হয়ে আসে , সেই বয়সে প্রচন্ড ম্যাচুরিটির পরিচয় দিয়ে আমার মা-বাবা-ভাই সহ সবাইকে নিয়ে সবার জন্য অনুপ্রেরণাময় এক পারিবারিক বন্ধন তৈরী করে সে ।

আমি তখন দূরন্ত তারুণ্যে , সে অদ্ভুত সুন্দর হাতে আমাকে সামলেছে । আমাদের পরিবারই শুধু নয়, আমার আত্নীয় স্বজন সবাইকে সে অদ্ভুত এক মায়ায় জড়িয়েছে । এ যুগে যা সত্যি বিরল !

মানুষ হিসাবে আমাদের অনেক ক্ষু্দ্রতা প্রায়ই চোখে পড়ে, মাঝে মাঝে হতাশ হয়ে পড়ি যখন তখন আমি আমার স্ত্রীকে দেখি । আবার নতুন করে অনু্প্রাণিত হই । এই ১৬ বছরে সে নিয়ত আমাদের অনু্প্রাণিত করছে, আমাদের পরিবারের নিউক্লিয়াস হয়ে ।

আমি মহান আল্লাহর কাছে দোয়া করি, প্রতিটি পরিবারে যেন এরকম একজন নিউক্লিয়াস থাকে , যারা নানা ত্যাগের বিনিময়ে মানুষ হিসাবে নানা সীমাবদ্ধতার উর্ধে উঠে পরিবারের সত্যিকার স্পিরিটকে বাঁচিয়ে রাখবে সবসময় !

আমাদের এই ১৬ বছরের সংসার জীবনে আমি কখনো অনুযোগ করার মতো কিছু পাইনি আমার স্ত্রীর কাছে । এবং আমি মনে প্রাণে বিশ্বাস করি, আমাদের জীবনে সঠিক পার্টনার বাছাই করা খুবই জরুরি, এবং এর মাঝে জীবনের অনেক সাফল্য নির্ভর করে ।আলহামদুলিল্লাহ, মহান আল্লাহর ইচ্ছায় আমি সেটা করেছি ।

আজ ১১ মে, আমাদের যুগল জীবনের ১৬ বছর পূর্তীতে তোমাকে অযুত-কোটি ভালোবাসা ! এন্ড এ্যা ভেরি হ্যাপী অ্যাইনিভার্সারি মাই লাভ !!

পুনশ্চ: কিছুদিন আগে ইকবাল বাহার ভাই ইউটিভিতে আমার একটা লাইভ ইন্টারভিউ নিয়েছিলেন । সেখানে তিনি হঠাৎ করে আমাকে অপ্রস্তুত করে,  আমার স্ত্রীকে পাবলিককি  “আই লাভ ইউ “ বলতে বলেছিলেন । আমি সেই কথা বলতে গিয়ে ভীষণ আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম । ইউটিভির সৌজন্যে ক্লিপটা পেলাম আজকে । বিশেষ দিনে এই ক্লিপটা আমার স্ত্রীকে নিবেদন করছি…!

Leave a Reply