Tanvir Shahriar Rimon

Share on facebook
Share on linkedin
Share on whatsapp
Share on email

খেয়াল রাখতে হবে আমরা যেন অন্যের কোনো ক্ষতি না করি ।

2+

“কেবল অর্থ দান করাই কী চ্যারিটি ? না, মানুষের সাথে সুন্দর করে কথা বলা, সদাচারণ করাও এক ধরনের চ্যারিটি ।” শুক্রবার , ১১ জুন সন্ধ্যায় নগরীর সুপ্রভাত মিলনায়তনে ইয়ুথ এওয়ার্ড জয়ী সংগঠন স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের ৫ম বার্ষিক সাধারণ সভা ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসাবে এসব কথা বলেন কর্পোরেট ব্যক্তিত্ব এবং কানেক্ট দ্যা ডটস ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা তানভীর শাহরিয়ার রিমন ।

তিনি বলেন এখানে যারা কাজ করে তারা স্বেচ্ছাসেবক । নিজের গাঁটের পয়সা খরচ করে তারা কল্যানের স্রোত বইয়ে দিচ্ছে । অনেক বড় বড় সম্পদশালীদের এই তরুণদের কাছ থেকে শিখার আছে । তিনি মানুষের আচরণের পরিবর্তন দরকার মন্তব্য করে বলেন, কেবল অর্থ-বিত্তে বড় হলেই কিন্তু চলবেনা । দামী গাড়ী কিংবা ফ্ল্যাট কিনে বড় হলেই চলবেনা । আচার আচরণেও বড় হতে হবে ।

অফিসের বসের সাথে আপনি ভালো আচরণ করেন, বড় নেতার সাথে করেন, যার শক্তি বেশি তার সাথে করেন, সেটা তো করবেনই, এ আচরণ দিয়ে আপনি কতটা বড় সেটা মাপা যাবেনা । কিন্তু একজন রিক্সাচালকের সাথে আপনার আচরন কেমন, একজন বাসার কাজের লোকের সাথে কেমন, অফিসের পিয়নের সাথে কেমন সেটা দিয়ে বুঝা যায় আপনি কতটা বড় মানুষ !

আমাদের অনেক সীমাবদ্ধতা আছে, আমরা সবসময় মানুষের উপকার করতে পারিনা, কিন্তু খেয়াল রাখতে হবে আমরা যেন অন্যের কোনো ক্ষতি না করি ।

তিনি স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের ১৯ টি চলমান প্রকল্পের ভূয়ষি প্রশংসা করে বলেন, সারা দেশে এই প্রতিষ্ঠানের যে কল্যাণের চেইন ছড়িয়ে পড়ছে সেটাই আশার কথা । ৫ বছরে ৩৫ টি জেলা কমিটি হওয়া খুব সাধারণ বিষয় নয় । তবে প্রকল্প গুলো যাতে সাসটেইনেবল হয় সেজন্য তিনি নতুন কমিটিকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পরামর্শ দেন ।

অনুষ্ঠানে অন্যান্য অতিথীদের মাঝে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: ফজলে রাব্বী, রিহ্যাব চট্টগ্রাম এর চেয়ারম্যান আব্দুল কৈয়্যুম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর সহকারী প্রক্টর অধ্যাপক মারিয়া ইসলাম লিজা, অধ্যাপক মাসুম আহেমদ প্রমুখ ।

Leave a Reply